Sunday , April 22 2018
Breaking News
Home / ধর্ম ও জীবন / ঠাকুরগাঁও জেলায় এই প্রথম দিনের আলোয় তাফসিরুল কুরআন মাহফিলঃ

ঠাকুরগাঁও জেলায় এই প্রথম দিনের আলোয় তাফসিরুল কুরআন মাহফিলঃ

এই প্রথম দিনের আলোতে তাফসিরুল কোরআন মাহফিলে ঠাকুরগাঁও জেলাতে।আর সকাল বেলা ১১টায় মাহফিলের কার্যক্রম শুরু হয়ে মধ্য যোহরের নামাযের বিরতীর শুরু হয়ে বিকাল ৪ঘটিকায় শেষ হয়। এতে কয়েক লাখ মানুষের সমাগম হয়।কেউ কেউ আবার বলেন স্মরণ কালের শ্রেষ্ট জনসমাবেশ এটা।
যোহরের নামাযের পর প্রধান মুফাসির ভারতের বদ্বমান জেলা থেকে আগত আলজ্ব মাওলানা নুর মোহাম্মদ বদ্বমানী তাফসির পেশ করেন। লাখ লাখ লোক দেখে তিনিই অনেক খুশি।তিনি সুরা ফাতিহার তাফসির পেশ করেন জান্নাত জাহান্নাম নিয়ে আলোচনা করেন। তাফসির মন্চে সভাপতি করেন অত্র মাদ্রাসার সভাপতি অত্র ইউপি সাবেক চেয়ারম্যান উপজেলা বি এন পির সাধারণ সম্পাদক আলহাজ্ব মো, ইসমাঈল হোসেন।

তিনি দেশ বার্তাকে জানান,দিনের বেলা প্রথম মাহফিল এটা অনেক শংশয় ছিলো জনসমাগমের ব্যাপার কিন্তু কুরআন প্রেমিক তৌহিদী জনতার অংগ্রহণে আজ তাফসির মাহফিল জনসমুদ্রে পরিণত হয়। তিনি বলেন হরিপুরে সর্ব প্রথম তাফসির মাহফিল আমরাই করেছিলাম ফের দিনের বেলায় প্রথম আমরাই করলাম। তিনি হাফেজে কুরআন ছাত্র ও মাদ্রাসার জন্য দোআ চেয়েছেন।রাণীশংকৈল থেকে এক আগত মুসল্লি কি দিনের বেলায় মাহফিল হওয়ার ব্যাপারে বলা হলে তিনি বলেন,এই প্রথম দিনের বেলায় মাহফিল অনেক লোক হয়েছে।

হরিপুর থেকে আরেক মুসল্লী,কমিটির সবাইকে ধন্যবাদ জানান এমন ব্যবস্থা করার জন্য।

ধমগড় থেকে আগত এক যুবক জানান, আমার দেখা মতে দিনের আলোয় প্রথম মাহফিল এটা আর এতো লোক সমাগত আগে দেখিনি।

মাহফিলের যে সামীয়ানা করা হয় তার থেকে তিনগুন লোক বাইরে থেকে সুন্দর ভাবে কুরআন শুনেন। যাদুরানী হাট মাঠ জনসমুদ্রে পরিণত হয়।

মুসল্লীরা বলেন ইসলাম যে শান্তি ও মানবতার ধর্ম এই মাহফিলই তার প্রমাণ।

সব মিলিয়ে সুন্দর আয়োজন ও উৎসবমুখর পরিবেশে আজকের আয়োজন আখেরী মুনাজাতের মাধ্যমে শেষ হয়।

Loading...