Sunday , April 22 2018
Breaking News
Home / বিনোদন / ১৫ বছর বয়সে প্রথম পিরিয়ড নিয়ে যা বললেন সোনম কাপুর

১৫ বছর বয়সে প্রথম পিরিয়ড নিয়ে যা বললেন সোনম কাপুর

অনেকের জন্যই অহেতুক আতঙ্কের কারণ হলেও বলিউড স্টার সোনম কাপুরের প্রথম ঋতুস্রাব ছিল আনন্দদায়ক অভিজ্ঞাতা। ১৫ বছর বয়সে প্রথম পিরিয়ড হয় সোনম কাপুরের। সেই ঘটনার স্মৃতিচারণ করে তিনি জানিয়েছেন- এটা তার জন্য বেশ আনন্দের ছিল।

মুক্তির অপেক্ষায় থাকা প্যাডম্যান চলচ্চিত্রের প্রচারণার কাজে এক অনুষ্ঠানে উপস্থিত সোনম জানান এ কথা। অক্ষয় কুমারের সঙ্গে বহুল আলোচিত প্যাডম্যান ছবিতে অভিনয় করেছেন একসময়কার জনপ্রিয় নায়ক অনিল কাপুরের মেয়ে সোনম।

উল্লেখ্য, ২০১৫ সালের নভেম্বরে ভারতে ‘হ্যাপি টু ব্লিড’ নামে এক ব্যতিক্রমী আন্দোলন দানা বাঁধে মন্দিরে ঋতুমতী নারীদের ঢোকা নিষিদ্ধের প্রতিবাদে। এক মন্দিরের পুরোহিতের ঘোষণা ছিল যে ঋতুমতী নারীরা মন্দিরে ঢুকে দেবতা ও মন্দিরকে অপবিত্র করে।

তাই নারীদের তার মন্দিরে প্রবেশ নিষিদ্ধ করেন।

সব নারী তো সব সময় ঋতুমতী থাকে না- এমন যুক্তির জবাবে তার সাফাই ছিল, ঋতুমতী অনেক নারীই মিথ্যা বলে মন্দিরে প্রবশে করে। তাই এমন নির্দেশ দিয়েছিলেন তিনি।

এর প্রতিবাদে ভারতের বিভিন্ন স্থানে নারীরা আন্দোলন শুরু করে। এর ধারাবাহিকতায় সামাজিক মাধ্যমে নিজেদের প্রথম মাসিকের বর্ণনা দেওয়া শুরু করেন মেয়েরা। প্রোফাইল ছবি বদল করে এ-সংক্রান্ত ইমেজ দিয়ে নিজেদেরকে আন্দোলনে সংযুক্ত করেন অনেক নারী। প্রতিবেশী বাংলাদেশে এর প্রভাব পড়ে। এ নিয়ে লেখালেখিও হয়।

Loading...